কঠোর বিধিনিষেধের ২য় দিনে মানিকগঞ্জে কঠোর লকডাউন

মানিকগঞ্জ: করোনাভাইরাসের ঊর্ধ্বমুখী সংক্রমণ নিয়ন্ত্রণে দেশজুড়ে সাত দিনের ‘কঠোর’ বিধিনিষেধের ২য় দিন মানিকগঞ্জে কঠোর ভাবে পালন করা হচ্ছে।

কঠোর বিধি নিষেধ পালনে জেলা শহর, ঢাকা-আরিচা মহাসড়ক, পাটুরিয়া ফেরি ঘাটের বিভিন্ন পয়েন্ট কাজ করছে পুলিশ। এছাড়াও মাঠে আছে সেনাবাহিনি, র‌্যাব, পুলিশের বিভিন্ন ইউনিট ও আনসার ব্যাটালিয়ানসহ ভ্রাম্যমান আদালতের ১৪ টি মোবাইল টিম।

ঔষধ, খাবার হোটেল ও নিত্যপ্রয়োজনীয় কিছু দোকান ছাড়া সকল দোকানপাট বন্ধ রয়েছে। এছাড়াও স্বাস্থ বিধি মেনে উন্মুক্ত স্থানে বসানো হয়েছে বাজার।

এদিকে, ঢাকা-আরিচা মহাসড়কে জরুরী পণ্যবাহী ট্রাক ও অ্যাম্বুলেন্স চলতে দেখা গেছে। পাটুরিয়া ফেরিঘাট এলাকাও রয়েছে জনশূণ্য। ঘাট এলাকায় কিছু পণ্যবাহী ট্রাক ও অ্যাম্বুলেন্স পারাপার করা হচ্ছে।

এদিকে, মানিকগঞ্জে প্রতিদিনই বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। জেলায় এ পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে মোট ২ হাজার ৫৯০ জনে। আক্রান্তের মধ্যে সুস্থ হয়েছেন ২ হাজার ৩৫১ জন। মৃত্যু হয়েছে ৫০ জনের ।

শুক্রবার সকালে জেলা প্রশাসক কার্যালয়ের এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য জানানো হয়েছে।

জেলা সিভিল সার্জন ডা. আনোয়ারুল আমিন আখন্দ জানান, মানিকগঞ্জে গত কয়েকদিন ধরেই ২০-৩০জন করে করোনায় আক্রান্ত হচ্ছে। জেলায় আক্রান্তদের মধ্যে হোম কোয়ারেন্টাইনে ১৭৬জন এবং হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন আছে ৪০ জন ।

Facebook Comments Box
ভাগ