কালিগঙ্গা নদীতে ড্রেজার দিয়ে বালু উত্তোলনের দায়ে ড্রেজার পাইপ ধ্বংস

স্টাফ রিপোর্টার : মানিকগঞ্জ সদর উপজেলার কলাসী এলাকায় কালিগঙ্গা নদীতে অবৈধভাবে ড্রেজার দিয়ে মাটি ও বালু তুলে বিক্রি করার দায়ে ড্রেজার পাইপ ধ্বংস করে দিয়েছেন ভ্রাম্মমান আদালত ।

গত ৯ জুলাই বৃহস্পতিবার বিকেল ৫টার দিকে অভিযান চালিয়ে ড্রেজারগুলো ধ্বংস করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আলী রাজীব মাহমুদ ।

স্থানীয় সূত্রে জানা যায়, কলাসী এলাকায় কালিগঙ্গা নদীর বালু মহালের ইজারাদার হাশেম মাস্টারের নাম করে স্থানীয় জনি নামের এক ব্যক্তি বালু মহালের বাইরে গিয়ে অবৈধভাবে ড্রেজার বসিয়ে বালু উত্তোলন করে আসছিল । পরে উপজেলা প্রশাসন খবর পেয়ে অভিযান চালিয়ে ড্রেজারের পাইপ ধ্বংস করে দেন ।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আলী রাজীব মাহমুদ বলেন, অবৈধ ড্রেজারের বিরুদ্ধে উপজেলা প্রশাসন জিরো ট্রলারেন্স। যদি কোনও ব্যক্তি অবৈধ ড্রেজার চালানোর চেষ্টা করে তাকে আইনের আওতায় আনা হবে।

উল্লেখ্য, এছাড়া গত ৩ জুলাই বুধবার সন্ধ্যা ৫টার দিকে সদর উপজেলার নবগ্রাম ইউনিয়নের পশ্চিমপাড়া এলাকায় তিন ফসলি জমির মাটি উত্তোলনের দায়ে একটি অবৈধ ড্রেজারের পাইপ ধ্বংস এবং গত ২৯ জুন সোমবার বেলা ১২টার দিকে সদর উপজেলার কৃষ্ণপুর ইউনিয়নের বারাহি জান্নাকান্দি এলাকায় অবৈধ ভাবে ড্রেজার দিয়ে ধলেশ^রী নদী থেকে বালু উত্তোলনের দায়ে দুই ব্যক্তিকে ১ লক্ষ টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আলী রাজীব মাহমুদ ।

Facebook Comments Box
ভাগ