কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতি জয়ের নির্দেশনায় মানিকগঞ্জে ছিন্নমূল বেঁদে পল্লীতে ছাত্রলীগ নেতা সুমনের ঈদসামগ্রী বিতরন

মানিকগঞ্জ: মানিকগঞ্জে কঠোর লকডাউনে কর্মহীন হয়ে পড়া ভাসমান ছিন্নমূল বেঁদে সম্প্রদায়ের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করা হয়েছে।

সোমবার দুপুরে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়ের দিক-নির্দেশনায় জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এম এ সিফাদ কোরাইশী সুমনের উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ করা হয়।

সদর উপজেলার জাগীর ব্রীজের নীচে ছিন্নমূল ভাসমান বেঁদে সম্প্রদায়ের মাঝে এই ঈদ সামগ্রী বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুস সালাম (পিপি)।

এ সময় বেঁদে সম্প্রদায়ের প্রায় অর্ধশত পরিবারের মাঝে খাদ্য সহায়তা হিসেবে ঈদ সামগ্রী বিতরণ করা হয়। ঈদ সামগ্রীর প্রতিটি প্যাকেটে রয়েছে চাল, ডাল, আলু, চিনি, লবণ, তেল, আটা, চিড়া, মুড়ি ও গুঁড়ো দুধ সহ প্রায় ২০ কেজি খাদ্যসামগ্রী। সেই সাথে বেঁদে সম্প্রদায়ের সকল সদস্যের মাঝে সুরক্ষা সামগ্রী হিসেবে মাস্ক বিতরণ করা হয়েছে। এসময় ঈদ সামগ্রী বিতরণকালে জেলা ছাত্রলীগের বিভিন্ন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ছাত্রলীগ নেতা সুমন বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন করোনাকালীন লকডাউনে দেশের একটি মানুষকে যেন না খেয়ে থাকতে না হয়। এরই ধারাবাহিকতায় জননেত্রী শেখ হাসিনার লক্ষ্য বাস্তবায়নে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ভাইয়ের নির্দেশনায় ছিন্নমূল অসহায় বেঁদে সম্প্রদায়ের মাঝে ঈদ উপহার হিসেবে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। ছাত্রলীগ দেশের প্রতিটি দুর্যোগকালীন সময়ে অসহায় মানুষের পাশে দাড়িয়েছে। জেলা ছাত্রলীগ এই মহামারি করোনার শুরু থেকেই সাধারণ মানুষের পাশে ছিল। এখনো আছে, ভবিষ্যতেও থাকবে।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুস সালাম (পিপি) বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে এই মহামারিতে দেশের প্রতিটি গ্রাম-গঞ্জে স্বল্প আয়ের মানুষের মাঝে ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ নেতাকর্মীরা খাদ্য সামগ্রী বিতরণ করছে। এরই ধারাবাহিকতায় মানিকগঞ্জ জেলা ছাত্রলীগ নেতাকর্মীরা ভাসমান বেঁদে সম্প্রদায়ের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করছে । এটা একটা মহৎ উদ্যোগ। আশা করি বঙ্গবন্ধুর আদর্শে গড়া ছাত্রলীগের নেতাকর্মীরা দেশের প্রতিটি দুর্যোগকালীন সময়ে সাধারণ মানুষের পাশে দাঁড়াবে।

Facebook Comments Box
ভাগ