প্রযুক্তির মাধ্যমে নারীদের ক্ষমতায়নের লক্ষ্যে কাজ করছে সরকার : ইউএনও ইকবাল হোসেন

মানিকগঞ্জ : মানিকগঞ্জ সদর উপজেলায় ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষে তথ্য যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে ২য় পর্যায়ে মহিলাদের অবহিতকরন উঠান বৈঠক ও করোনা সচেতনতা মূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার দুপুরের মানিকগঞ্জ সদর উপজেলার জাগীর ইউনিয়ন পরিষদে উপজেলা তথ্য আপাদের সহযোগিতা এই আয়োজন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, মানিকগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ ইকবাল হোসেন, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ আবুল হোসেন, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ইসমাইল হোসেন, জাগীর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাকির হোসেন, উপজেলা তথ্য কর্মকর্তা খুরশিদা রহমান। তথ্যসেবা সহকারী রিপিল আক্তার ও মৌসুমী আক্তার,অফিস সহায়ক রবিউল প্রমুখ।

এসময় ইউএনও মোহাম্মদ ইকবাল হোসেন বলেন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে নারীদের ক্ষমতায়নের লক্ষ্যে কাজ করছে তথ্য আপা। প্রত্যন্ত অঞ্চলে, বাড়িতে বাড়িতে গিয়ে নারীদের যোগাযোগ প্রযুক্তির ব্যবহার, নানা বিষয়ে তথ্য প্রদান ও সচেতন করতে নিরলসভাবে কাজ করছে তারা। নারীদের ক্ষমতায়নে নারীদের ভূমিকা বাস্তবায়নে সমাজে নারীদের অধিকার আদায় করতে হবে।

তিনি আরো বলেন, সরকারের পক্ষ থেকে নারীদের জন্য নানাধরনের সুযোগ রয়েছে। কিন্তু এসব বিষয়ে তাদের কাছে কোন তথ্য না থাকার ফলে তারা সুযোগ থেকে বঞ্চিত হচ্ছেন। তাদের অধিকার প্রতিষ্ঠা এবং তাদেরকে ক্ষমতায়নের লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই উদ্যোগ গ্রহণ করেছেন। প্রধানমন্ত্রীর সরাসরি তত্ত্ববধানে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের মাধ্যমে জাতীয় মহিলা সংস্থার অধীন তথ্য আপা ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে মহিলাদের ক্ষমতায়ন প্রকল্পর ২য় পর্যায়ের কাজ এগিয়ে চলছে। তথ্য আপারা যতই চেষ্টা করুক, নারীরা যদি এগিয়ে না আসে তাহলে নারীর ক্ষমতায়ন নিশ্চিত হবে না। একারণে নারীদেরকেও এগিয়ে আসতে হবে।

এসময় করোনা ভাইরাস প্রতিরোধে সবাইকে স্বাস্থ্য বিধি মেনে চলা ও মাস্ক ব্যবহার এবং জরুরি কাজ ছাড়া বাহিরে না বের হতে সবাইকে সচেতন এবং মাস্ক বিতরন করা হয়।

Facebook Comments Box
ভাগ