মানিকগঞ্জে এবি ব্যাংকের ১ কোটি ৩০ লাখ টাকা আত্নসাৎ, গ্রেফতার ২

মানিকগঞ্জ : জেলার সিংগাইর উপজেলার পারিল এবি ব্যাংক শাখার শিক্ষানবিশ ব্যাংক কর্মকর্তা ফয়সাল আলম সিহাব (২৪) চাকুরিচুত্য হওয়ার খবরটি গোপন রেখে অন্য সহকর্মীর অফিসিয়াল ইউজার আইডি ও পাসওয়ার্ড ব্যবহার করে এক কোটি ৩০ লাখ টাকা আত্মসাৎ করার স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছে চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জাহাঙ্গীর আলমের আদলতে।

সোমবার (২৭ জুলাই) সকাল সাড়ে ১১টার দিকে মানিকগঞ্জ জেলা সিআইডি বিশেষ পুলিশ সুপার মীর্জা আব্দুল্লাহেল বাকী সংবাদ সম্মেলনের মাধ্যমে বিষয়টি সাংবাদিকদের জানায়।

এবি ব্যাংকের মানিকগঞ্জের সিংগাইর উপজেলার পারিল শাখায় শিক্ষানবিশ অফিসার হিসেবে কর্মরত ছিলেন ফয়সাল আলম সিহাব। সেখান থেকে প্রতারণার মাধ্যমে এক কোটি ৩০ লাখ টাকা হাতিয়ে নেন তিনি। পরে প্রতারণাকৃত ৩৫ লাখ ৭৮ হাজার টাকাসহ সিহাবকে গ্রেপ্তার করে সিআইডি।

অপেশাদারি কার্যকলাপের জন্য ৫ জুলাই দায়িত্ব থেকে ফয়সালকে বরখাস্ত করে ব্যাংক কর্তৃপক্ষ। বিষয়টি গোপন রেখে এর দুই দিন পরে ব্যাংকের অন্য কর্মকর্তার আইডি ও পাসওয়ার্ড ব্যবহার করে এবি ব্যাংকের উত্তরা শাখার একটি ভুয়া অ্যাকাউন্টে এক কোটি ৩৭ লাখ টাকা জমা করেন তিনি।

এক সহযোগীর মাধ্যমে সেখান থেকে ৫০ লাখ টাকা উত্তোলন এবং স্টার অটো নামের একটি গড়ীর শোরুমে ৭৮ লাখ ৫০ হাজার টাকা ব্যাক ট্রান্সফারের মাধ্যমে গাড়ি বিক্রেতার অ্যাকাউন্টে দিয়ে দুইটি নতুন গাড়ি ক্রয় করে ফয়সাল। প্রতারণার মাধ্যমে টাকা হাতিয়ে নেওয়ার বিষয়ে অবগত হয়ে গত ১০ জুলাই সিংগাইর থানায় ফয়সালসহ চারজনকে আসামি করে অভিযোগ করেন এবি ব্যাংকের পারিল শাখার ব্যবস্থাপক আরিফ আহমেদ। পরে উক্ত মামলাটি সিআইডিতে হস্তান্তর করা হয়।

মামলাটির তদন্ত দায়িত্ব পেয়ে সিআইডি কর্মকর্তারা তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে ক্রয়কৃত নতুন গাড়ি দুটি ঢাকার জিগাতলার আরেক বন্ধু মুন্তাকিম আহমেদ সিয়ায়ামে বাড়ির গ্যারেজ থেকে থেকে ১৮ জুলাই উদ্ধার এবং ঐ সহযোগী বন্ধুকে গ্রেপ্তার করা হয়।

২৬ জুলাই রাতে মামলার প্রধান আসামী ফয়সাল আলম সিহাবকে জেলার সিংগাই উপজেলার নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়। এ সময় ঐ বাড়ীতে অভিযান চালিয়ে ৩৫ লাখ ৭৮ হাজার টাকা উদ্ধার করেছে সাআইডি।

সিআইডির বিশেষ পুলিশ সুপার মীর্জা আব্দুল্লাহেল বাকী আরও জানায়, বাকি টাকাগুলো উদ্ধার এবং প্রতারণার সাথে জড়িত সকল ব্যক্তিকে গ্রেপ্তারে অভিযান চলছে। ২৭ জুলাই (সোমবার) ফয়সালকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

Facebook Comments
ভাগ