মানিকগঞ্জে ন্যাশনাল চিল্ড্রেন’স টাস্ক ফোর্স এর কমিটি গঠিত

মানিকগঞ্জ: শিশুদের জাতীয় সংগঠন-ন্যাশনাল চিল্ড্রেন’স টাস্ক ফোর্স (এনসিটিএফ) এর মানিকগঞ্জ জেলা কমিটি গঠিত হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে মানিকগঞ্জ জেলা ক্রীড়া সংস্থা মিলনায়তনে অনুষ্ঠিত সভায় এই কমিটি গঠিত হয়।

আগামী দুই বছরের জন্য নির্বাচিত কমিটির কর্মকর্তারা হলেন-সভাপতি: মো: তাওহীদুল ইসলাম, সহ-সভাপতি: নুসরাত জাহান ইভা, সাধারণ সম্পাদক: সুমাইয়া ইসলাম তন্বি, যুগ্ম-সাধারণ সম্পাদক: এহিয়া হোসেন মির্জা, সাংগঠনিক সম্পাদক: মীর মোহাম্মদ আজমীর, চাইল্ড পার্লামেন্ট মেম্বার(মেয়ে): তাহমিনা আফরিন মোহনা, চাইল্ড পার্লামেন্ট (ছেলে): রাতুল হাসান নিলয়, শিশু সাংবাদিক (ছেলে): সাক্ষর চক্রবর্তী ও শিশু গবেষক (ছেলে)- সোয়াইব ইসলাম সিয়াম। শিশু সাংবাদিক (মেয়ে) ও শিশু গবেষক (ছেলে) পদে কো-অপ্ট করা হবে।

সংগঠনটির ভলান্টিয়ার মো. হাসান শিকদারের পরিচালনায় অনুষ্ঠিত এই সভায় আরও উপস্থিত ছিলেন মানিকগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম বিশ্বাস, দপ্তর সম্পাদক মো: আকরাম হোসেন, শিশু সংগঠন – দিশারী’র সাংগঠনকি সম্পাদক মো: স্বপন মিয়া, অর্থ সম্পাদক শাম-মীম-জোপা বৃষ্টি, স্বাস্থ্য ও ক্রীড়া বিষয়ক সম্পাদক দেওয়ান সাদমান শাওন প্রমুখ।

এনসিটিএফ একটি জাতীয় পর্যায়ের শিশু সংগঠন। সংগঠনটি শিশুদের অধিকার রক্ষায় কাজ করে। এর কেন্দ্রয়ি কমিটির পাশাপাশি জেলা কমিটি এবং জেলার অধীনস্থ স্কুল কমিটি রয়েছে। ১২ থেকে ১৮ বছরের শিশুরা এই সংগঠনের সদস্য হতে পারেন।সংগঠনের অন্তর্ভুক্ত শিশুদের ভোটে প্রতিটি কমিটি গঠিত হয়

Facebook Comments
ভাগ