মানিকগঞ্জে পালিত হয়েছে শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উৎসব

মানিকগঞ্জ: করোনার প্রাদুর্ভাবে এবছর জন্মাষ্টমীর শোভাযাত্রা বের না হলেও পূজা অর্চনা, প্রার্থনা ও আলোচনা সভার মধ্য দিয়ে মানিকগঞ্জে পালিত হয়েছে ভগবান শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উৎসব।

সোমবার সকালে শ্রী শ্রী আনন্দময়ী কালি বাড়িতে হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাষ্ট পরমেশ্বর ভগবান শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষ্যে শিশুদের কৃষ্ণ সাজ প্রতিযোগিতা ও আলোচনা সভার আয়োজন করেন।

হিন্দু ধর্মীয় কল্যাণ ষ্ট্রাটের ট্রাষ্টি সদস্য বীরমুক্তিযোদ্ধা রেখা রানি গুনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ।

এছাড়াও বক্তব্য রাখেন- পৌর মেয়র রমজান আলী, পূজা উদযাপন পরিষদের কেন্দ্রীয় সদস্য লক্ষী চ্যাটার্জি, বীর মুক্তিযোদ্ধা শংকর লাল ঘোষ, বীর মুক্তিযোদ্ধা তুষার কান্তি সরকার, মানিকগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক অতীন্দ্র চক্রবর্তী বিপ্লব, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সহকারী পরিচালক সঞ্জীত সাহা।

পরে কৃষ্ণ সাজ প্রতিযোগিতা, গীতা পাঠ প্রতিযোগিদের পুরস্কার বিতরণ করা হয়। শেষে সকল জাতির ও জীবের শান্তি কামনায় বিশেষ প্রার্থনা করা হয়।

অপরদিকে, শ্রী শ্রী শিব সিদ্ধেশ্বরী মন্দিরে শ্রী কৃষ্ণের পূজা, প্রার্থনা ও আলোচনা সভার আয়োজন করেন জেলা পূজা উদযাপন পরিষদ।

জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি বাসুদেব সাহার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অর্নিবান পালের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুলিশ সুপার মুহাম্মদ গোলাম আজাদ খান। এছাড়াও বক্তব্য রাখেন- পূজা উদযাপন পরিষদের সাবেক সভাপতি এ্যাড. অসীম কুমার বিশ্বাস, হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক সহযোগী অধ্যাপক আশুতোষ রায়, শিববাড়ী মন্দির কমিটির সাধারণ সম্পাদক অম্বরীষ পাল প্রমুখ। পরে সমগ্রী বিশ্বের মঙ্গল কামনায় বিশেষ প্রার্থনা পরিচালনা করেন প্রনব গোস্বামী।

Facebook Comments Box
ভাগ