মানিকগঞ্জে বিএনপির সম্মেলন স্বার্থক করতে নানা প্রস্তুতি

নেহায়েত হাসান সবুজ: মানিকগঞ্জে জমে উঠেছে জেলা বিএনপির সম্মেলনের প্রস্তুতি। উৎসাহ ও উদ্দীপনা ছড়িয়ে পড়েছে তৃণমূল নেতাকর্মীদের মাঝে। আগামী ১৪ মার্চ জেলা শহরের নুরুল ইসলাম ল একাডেমী (ল কলেজ) প্রাঙ্গনে কাউন্সিল অধিবেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে বিএনপির যুগ্ম মহা-সচিব এ্যাড. রুহুর কবির রিজভী।

সম্মেলন স্বার্থক করতে গঠন করা হয়েছে ৭ টি উপ-কমিটি। সভাপতি ও সাধারন সম্পাদক পদে একাধিক প্রার্থী থাকলেও কৌশলগত প্রক্রিয়ায় হাটছেন পদ প্রত্যাশীরা। এদিকে প্রচারে নেমেছে প্রচার উপ-কমিটির নেতৃবৃন্দ। প্রতিটি ইউনিটের ছড়িয়ে দেওয়া হয়েছে সম্মেলনের পোষ্টার।

এ বিষয়ে জেলা বিএনপির সদস্য সচিব ও বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য এস.এ জিন্নাহ কবীর জানান, মানিকগঞ্জ জেলা বিএনপি বিগত দিনের ইতিহাস ভেদ করে বর্তমান আহবায়ক কমিটি জেলার অধিনস্ত সকল থানা, ইউনিয়ন ও ওয়ার্ড কমিটি গঠন করেছে। পূর্বের সকল দ্বিধা-দ্বন্দ পেরিয়ে বিগত ৩০ বছরের রেকর্ড ভেঙে মানিকগঞ্জে বিএনপি একটি পূর্ণাঙ্গ রূপ ধারন করেছে। বিভিন্ন থানা-ইউনিয়নে ও ওয়ার্ড পর্যায়ের যারা বছরের পর বছর মিছিল মিটিং করে সকল আন্দোলন সংগ্রামে বলিষ্ঠ ভূমিকা রেখেও অবহেলিত ও পদবঞ্চিত ছিলো, তাদের কে ঐক্যবদ্ধ করে যোগ্যতানুযায়ী কমিটিতে তালিকাবদ্ধ করে পদ পরিচয় দিয়ে সাংগঠনিক শক্তি বৃদ্ধি করা হয়েছে। সাংগঠনিক তৎপরতায় আমরা নিরলসভাবে কাজ করেছি। করোনা ও নির্বাচনের কারনে খানিক বিলম্ব হলেও আমরা যথা সময়ে সব গুলো কমিটি সম্পন্য করতে সক্ষম হয়েছি। সকল ষড়যন্ত্রের জাল ছিরে বাহির ও ভিতরের অপ-তৎপরতাকারীদের পরাজিত করে আমরা কাউন্সিলের প্রস্তুতি গ্রহন করতে সক্ষম হয়েছি। বিভিন্ন ইউনিট কমিটির ভোটে যোগ্য, আদর্শবান, কর্মীবান্ধব দেশপ্রেমী ও ত্যাগী নেতৃত্ব নির্বাচনের মাধ্যমে আমরা জেলা বিএনপিকে একটি শক্তিশালী কমিটি উপহার দিবো ইনশাল্লাহ। এসময় এস.এ জিন্নাহ কবীর জেলা বিএনপির কাউন্সিল অধিবেশনে সকলকে সহযোগীতা করার আহবান জানান।

এ বিষয়ে জেলা বিএনপির আহবায়ক এ্যাড. জামিলুর রশিদ খান জানান, জেলার প্রতিটি থানা ইউনিয়নের নেতৃবৃন্দ তাকিয়ে আছে কবে জেলা বিএনপির সম্মেলন হবে। উৎসুক নেতাকর্মীরা সব সময়ী আমাদের পাশে থেকে সহযোগীতা করছে। ইতিমধ্যে আমরা কাউন্সিলের সকল প্রস্তুতি গ্রহন করেছি। সবার অবাধ অংশ গ্রহনে ও কেন্দ্রীয় নেতৃবৃন্দের উপস্থিতিতে গণতান্ত্রিক প্রক্রিয়ায় ভোটাধিকারের মাধ্যমে কাউন্সিল অধিবেশন থেকে জেলা বিএনপির সভাপতি ও সাধারন সম্পাদক পদে নির্বাচন করা হবে। আমরা আশাবাদী বিএনপির ঘাটি মানিকগঞ্জ কে আরো শক্তিশালী করতে নব-নির্বাচিত কমিটি বলিষ্ঠ ভূমিকা পালন করবে। আমরা প্রশাসনের কাছে অনুমতি ও সহযোগীতা চেয়ে চিঠি দিয়েছি। সম্মেলন সফল করতে অনুমোদিত উপ-কমিটি সুন্দর ও সাংগঠনিক প্রক্রিয়ায় কাজ করছে।

জেলা বিএনপির আহবায়ক কমিটি সূত্রে জানা যায়, সম্মেলন সুষ্ঠ ও সুন্দরভাবে পরিচালনার লক্ষে গত মাসের ২৩ ফেব্রয়ারী জেলা বিএনপির আহবায়ক এ্যাড. জামিলুর রশিদ খানের সভাপতিত্বে ও সদস্য সচিব এস. এ জিন্নাহ কবিরের সঞ্চালনায় অনুষ্ঠিত সম্মেলন প্রস্তুতি সভায় অনুমোদন দেওয়া হয় অভ্যর্থনা, প্রচার, আপ্যায়নসহ সাতটি উপ-কমিটি।

দলীয় সূত্রে জানা যায়, আগামী ১৪ মার্চ জেলা শহরের নুরুল ইসলাম ল একাডেমী ( ল কলেজ) প্রাঙ্গনে কাউন্সিল অধিবেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে বিএনপির যুগ্ম মহা-সচিব এ্যাড. রুহুর কবির রিজভী। কাউন্সিল অধিবেশনের উদ্বোধন করবেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে বিএনপির চেয়ার-পার্সনের দুই উপদেষ্টা আফরোজা খান রিতা ও প্রকৌশলী মঈনুল ইসলাম খান শান্ত।

এছাড়াও প্রধান বক্তা হিসেবে বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক এ্যাড. আব্দুস সালাম আজাদ, বিশেষ বক্তা হিসেবে কেন্দ্রীয় কমিটির আরেকজন সহ-সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম বাবুল উপস্থিত থাকার কথা রয়েছে। কাউন্সিল অধিবেশনে সভাপতিত্ব করবেন জেলা বিএনপির আহবায়ক এ্যাড. জামিলুর রশিদ খান।

Facebook Comments Box
ভাগ