মানিকগঞ্জে ৩৫০ ঘনমিটার পানি শোধনাগারের পাইপলাইন কাজের উদ্বোধন

মানিকগঞ্জ : মানিকগঞ্জ পৌরবাসীর বিশুদ্ধ পানি সরবরাহ নিশ্চিত করতে ৩৫০ ঘনমিটার ভূগর্ভস্থ আর্সেনিক পানি শোধনাগারের পাইপলাইন কাজের উদ্বোধন করা হয়েছে।

সোমবার (৭ জুন) সকালে শহরের বান্দুটিয়া এলাকায় আড়াই কিলোমিটার দীর্ঘ এবং ৩০০ মি.মি ব্যাসযুক্ত পাইপলাইন স্থাপন কাজের উদ্বোধন করেন পৌর মেয়র মো: রমজান আলী।

জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর কর্তৃক মানিকগঞ্জে ৩৭ জেলা শহর পানি সরবরাহ প্রকল্পের আওতায় ৩৫০ ঘনমিটার ভূগর্ভস্থ আর্সেনিক পানি শোধনাগার পাইপলাইনটি চালু হলে পৌরবাসীর পানির সংকট নিরসন হবে।

জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী গাজী ফাতিমা ফেরদৌস বলেন, ১০ কোটি ৮৮ লাখ ৩০ হাজার টাকা ব্যয়ে নির্মানাধীন এই প্রকল্পের মাধ্যমে ভূগর্ভস্থ পানি এবং কালীগঙ্গা নদীর পানি শোধন করে তা সরবারহ করা হবে। এই প্রকল্প বাস্তবায়ন হলে প্রতি ঘন্টায় ৩৫০ ঘনমিটার ভূগর্ভস্থ ও নদীর পানি শোধন করে সেই বিশুদ্ধ পানি পৌরবাসীকে সরবরাহ করা সম্ভব হবে। আগামী দেড় বছরের মধ্যে এই প্রকল্প বাস্তবায়ন হবে বলে জানান তিনি।

এসময় পৌরসভার কাউন্সিলর আবুল কালাম আজাদ, কবীর হোসেন, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সহকারী প্রকৌশলী মো. কাবুল খান ও পৌর পানি শাখার সহকারী প্রকৌশলী গোলাম জাকারিয়া লিটন উপস্থিত ছিলেন।

Facebook Comments Box
ভাগ