মানিকগঞ্জ বাস-টার্মিনালে জীবানুনাশক টানেল স্থাপন

স্টাফ রিপোর্টার : জেলা প্রশাসনের উদ্যোগে মানিকগঞ্জ বাস-টার্মিনালে স্থাপন করা হয়েছে স্থায়ী জীবানুনাশক টানেল। ঢাকা-আরিচা মহাসড়ক হয়ে যাতায়াতকারী যাত্রীসাধারণকে করোনার সংক্রমন থেকে রক্ষা করতেই সেখানে এই টানেল স্থাপন করা হয়েছে।

আজ (বুধবার) দুপুরে এই টানেলের ভিতরে প্রবেশ করে নিজের শরীর জীবাণুমুক্ত করার মধ্য দিয়ে এই টানেলের উদ্বোধন করেন জেলা প্রশাসক এস এম ফেরদৌস।

গুরুত্বপূর্ণ এই টানেল উদ্বোধনকালে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগের শ্রমবিষয়ক সম্পাদক ও জেলা ট্রাক-কাভার্ড ভ্যান-লরি সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি লিয়াকত আলী ভান্ডারী, জেলা সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি ও পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক মো. জাহিদুল ইসলাম জাহিদ, জেলা শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুল জলিল, সহ-সভাপতি কাইউম খান ও সাধারণ সম্পাদক মোস্তফা কামাল, পৌর আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক মাহিদুল ইসলাম মাহিদ, দপ্তর সম্পাদক জুলফিকার রহমান,শ্রমিক নেতা লুৎফর রহমান, রুহল আমিনসহ বিভিন্ন পরিবহনের নেতৃবৃন্দ।

উদ্বোধনকালে এস এম ফেরদৌস বলেন, সরকারী নির্দেশনায় কিছু শর্তসাপেক্ষে সীমিতভাবে গণপরিবহন চলাচল শুরু করেছে। যাত্রীসাধারণকে করোনার সংক্রমণের ঝুঁকিমুক্ত করতেই অধিক লোকসমাগমের এলাকাগুলোতে জীবানুনাশক টানেল বসানোর উদ্যোগ নেওয়া হয়েছে। ইতিমধ্যে জেলা হাসপাতাল, জেলা প্রশাসকের কার্যালয়, পুলিশ লাইন, জেলা কারাগার, মানিকগঞ্জ সদর উপজেলা পরিষদসহ ৮টি স্থানে টানেল বসানো হয়েছে। পর্যায়ক্রমে আরও গুরুত্বপূর্ণ স্থানে এই ধরণের জীবুনাশক টানেল বসানো হবে। সকলকে টানেল ব্যবহার করে জীবাণুমুক্ত করতে অনুরোধ করেন তিনি।

এদিকে, মানিকগঞ্জ বাস টার্মিনালে জীবাণুনাশক টানেল স্থাপনের জন্য জেলা প্রশাসনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন জেলা পরিবহন মালিক সমিতির সভাপতি মো. জাহিদুল ইসলাম। তিনি বলেন, যাত্রীসাধারণের কথা চিন্তা করে, পরিবহন মালিক সমিতির উদ্যোগে পাটুরিয়াগামী যাত্রীদের জন্য মানিকগঞ্জ বাসস্ট্যান্ডের মুক্তিযোদ্ধা মার্কেটের সামনে একটি এবং পাটুরিয়া ফেরিঘাটের লঞ্চটার্মিনালের সামনে একটি জীবানুনাশক টানেল স্থাপন করা হচ্ছে।

Facebook Comments Box
ভাগ