মানিকগঞ্জ সদর হাসপাতালে দুটি হাইফ্লো অক্সিজেন যন্ত্র দিলেন অধ্যাপক ডা. রওশন আরা

স্টাফ রিপোর্টার : করোনা ভাইরাসে আক্রান্ত মুর্মূর্ষ রোগীদের কৃত্রিম শ্বাসপ্রশ্বাসের সরঞ্জাম হাইফ্লো অক্সিজেন। এতোদিন এই যন্ত্রটি মানিকগঞ্জের কোনো হাসপাতালে ছিল না। এতে মানিকগঞ্জে করোনা রোগীদের চিকিৎসা দিতে কিছুটা হলেও সমস্যা হচ্ছিল।

সোমবার দুপুরে ঢাকাস্থ মানিকগঞ্জ সমিতির সভাপতি প্রফেসর ডা. রওশন আরা বেগম চায়না থেকে আমদানী করা দুটি হাইফ্লো অক্সিজেন যন্ত্র করোনা রোগীদের চিকিৎসার জন্য ২৫০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালে উপহার দেন।

এ সময়,জেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি জেলা প্রশাসক এস এম ফেরদৌস, কমিটির সদস্য সচিব সিভিল সার্জন আনোয়ারুল আমিনের কাছে এই যন্ত্রটি হস্তান্তর করা হয়। এ সময় সদর হাসপাতালের তত্ত¡াধায়ক ডা. আরশ্বাদ উল্লাহ, ডা. রওশন আরার ভাই মীর মোহাম্মদ সাঈদ উপস্থিত ছিলেন।

স্বাস্থ্য কর্মকর্তারা জানান, করোনাভাইরাসে ফুসফুস আক্রান্ত হবার পর তা কাজ করার ক্ষমতা হারায়। এই অবস্থায় রোগীদের বাঁচিয়ে রাখতে কৃত্রিম শ্বাসপ্রশ্বাসে হাইফ্লো অক্সিজেন জরুরী। ডা. রওশন আরা বেগমের নিজ অর্থায়নে এই দুটি যন্ত্র কিনে হাসপাতালে হস্তান্তর করেছেন। এটি কোভিডে আক্রান্ত রোগীদের চিকিৎসায় বিশেষ গুরুত্ব বহন করবে।

Facebook Comments Box
ভাগ