সাটুরিয়ায় অস্বাস্থ্যকর পরিবেশে ছানা তৈরি করায় ৬ কারখানা মালিককে অর্থদন্ড

মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার দরগ্রাম ইউনিয়নে অস্বাস্থ্যকর পরিবেশে ছানা তৈরি করার অপরাধে ৬ কারখানার মালিককে অর্থদন্ড প্রদান করা হয়েছে।

সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত সাটুরিয়া উপজেলা নির্বাহী অফিসার ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মানিকগঞ্জ জেলা কার্যালয় যৌথ অভিযান পরিচালনা করে এ অর্থদন্ড প্রদান করে।

সাটুরিয়া উপজেলা নির্বাহী অফিসার শারমিন আরা দড়গ্রাম ইউনিয়নের উত্তর শিমুলিয়া গ্রামের গোপাল ঘোষকে ২০, দড়গ্রাম ঘোষ পাড়ার অজিত ঘোষকে ১৫ এবং বিমল ঘোষকে ১৬ হাজার টাকাসহ মোট ৫১ হাজার টাকা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৩ ধারায় অর্থদন্ড প্রদান ও আদায় করেন।

একই ধারায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল দড়গ্রাম ঘোষ পারার রমেষ গোষ, খুশী মোহন ঘোষ এবং ঋৃণ কুমার ঘোষ কে ৫ হাজার করে মোট ১৫ হাজার টাকা অর্থদন্ড প্রদান ও আদায় করেন।

সাটুরিয়া উপজেলা নির্বাহী অফিসার শারমিন আরা বলেন, এরা সবাই অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে দুধ থেকে ছানা তৈরি করে আসছিলেন। এদের সবাইকে প্রাথমিক ভাবে সাবধান করে দেওয়া হয়েছে এবং যারা ডোবায় ছানা ঠান্ডা করে তাদের আগামী ৪ দিনের মধ্যে হাউজ তৈরি করতে নির্দেশ দিয়েছি। অন্যথ্যায় পূনারায় তাদের কারখানায় অভিযান পরিচালনা করা হবে।

অস্বাস্থ্যকর পরিবেশে ছানা তৈরি নিয়ে একটি বেসরকারী টিভি চ্যানেলে গতকাল স্বচিত্র পতিবেদন প্রচার হওয়ার পরে প্রশাসন এই অভিযান পরিচালনা করেন।

Facebook Comments Box
ভাগ