২৫০ কোটি টাকা ব্যয়ে নির্মিত হেমায়েতপুর-সিংগাইর-মানিকগঞ্জ সড়কে ধ্বস

নিজস্ব প্রতিবেদক : ২৫০ কোটি টাকা ব্যয়ে নির্মিত হেমায়েতপুর-সিংগাইর-মানিকগঞ্জ আঞ্চলিক মহাসড়কের গাইড ওয়ালের নীচের মাটি বন্যার কারণে ধ্বসে পড়েছে। ফুটপাতের বেশ কয়েকটি স্থানে ফাটল ধরেছে। ক্ষতিগ্রস্ত হয়েছে মহাসড়কটির গাইড ওয়ালের কিছু অংশও। তবে এতে যানবাহন কিংবা পথচারীদের চলাচলে কোনো সমস্যা হচ্ছে না বলে দাবী করেছে মানিকগঞ্জ সড়ক ও জনপথ বিভাগ।

মানিকগঞ্জ সড়ক ও জনপথ বিভাগ কর্তৃক নির্মিত ২৯ কিলোমিটার সড়কটির গাইড ওয়াল রক্ষায় জিও ব্যাগ ফেলা হচ্ছে এবং কনক্রিট ব্যবহার করে ফাটল মেরামতের চেষ্টা করছে বলে জানান সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

মানিকগঞ্জ সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. গাউস উল হাসান মারুফ বলেন, চলতি বর্ষায় সড়ক সংলগ্ন খালটিতে বন্যার পানির টানে মহাসড়কের দক্ষিণ পাশের গাইড ওয়ালের নীচ থেকে মাটি সরে গেছে। একারণে কয়েকটি স্থানে ফাটল দেখা দিয়েছে। শর্ত অনুযায়ী ঠিকাদারি প্রতিষ্ঠান আগামী ৩ বছর পর্যন্ত সড়কটির যেকোনো ধরনের ক্ষয়ক্ষতি মেরামত করতে বাধ্য থাকবে। তারা ইতোমধ্যে মেরামত কাজ শুরু করেছেন। ঠিকাদারকে দ্রুত সময়ের ভিতরে রাস্তা সংস্কারের কাজ শেষ করতে বলা হয়েছে। তারা খুব শীঘ্রই মেরামত কাজ সমাপ্ত করবে।

এদিকে গতকাল শনিবার আঞ্চলিক মহাসড়কটির ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করে দ্রুত সংস্কার কাজ করার নির্দেশনা দেন স্থানীয় সংসদ সদস্য মমতাজ বেগম। সেখানে মানিকগঞ্জ সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ গাউস উল হাসান মারুফসহ সংশ্লিষ্ট বিভাগের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Facebook Comments
ভাগ