করোনার মহামারিতে শ্রমিক ছাঁটাই করবেন না : কাদের

ঢাকা : করোনা মহামারীর মধ্যে পোশাকশিল্পসহ অন্যান্য সেক্টরে শ্রমিক ছাঁটাই না করার আহ্বান জানিয়ে বলেছেন, শ্রমিকরা সুদিনে মালিকদের মুনাফা এনে দিয়েছে। আজ দেশের এই দুর্দিনে তাদের ছাঁটাই করা যাবে না। ছাঁটাইয়ের মতো অসন্তোষ উদ্রেককারী সিদ্ধান্তের খবর মড়ার উপর খাঁড়ার ঘায়ের মতো অবস্থা হবে। তিনি বিজিএমইএসহ সংশ্লিষ্টদের বিষয়টি মানবিক দিক বিবেচনায় নিয়ে সমন্বয়ের আহ্বান জানান।

ওবায়দুল কাদের সোমবার রাজধানীর সরকারি বাসভবনে ব্রিফিংয়ে এসব কথা বলেন।শুধু ব্যবসা নয়, অসহায় মানুষের প্রতি সহমর্মী হয়ে ছাঁটাই না করার জন্যও মালিকদের প্রতি অনুরোধ জানান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।

গণপরিবহনে ভাড়া বেশি আদায়ের অভিযোগ প্রসঙ্গে তিনি বলেন, দূরপাল্লায় গাড়িতে অভিযোগ না থাকলেও শহর এলাকায় ভাড়া বৃদ্ধির কিছু অভিযোগ পাওয়া যাচ্ছে। মালিক-শ্রমিকদের পাশাপাশি যাত্রীদেরও এ বিষয়ে সচেতন হওয়ার আহ্বান জানান তিনি।

ওবায়দুল কাদের সবাইকে স্বাস্থ্যবিধি মেনে এবং যাত্রীদের থেকে বাড়তি ভাড়া না নিতে মালিক-শ্রমিকদের প্রতি আহ্বান জানান।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঘরে ঘরে সুরক্ষা ও সচেতনতার দুর্গ গড়ে তুলতে হবে। ইনশাআল্লাহ এ সংকট মোকাবেলা করে আমরা চিরচেনা সজীবতায় ফিরে আসব এবং সংকটের মেঘ অচিরেই কেটে যাবে সবার সম্মিলিত প্রচেষ্টায়।

মন্ত্রী সরকারি-বেসরকারি হাসপাতালে কর্মরত চিকিৎসক-নার্স ও স্বাস্থ্যকর্মীদের উদ্দেশে বলেন, করোনা এবং অন্যান্য রোগীর সেবায় মানবিক হোন, ইতিমধ্যে চিকিৎসা না পেয়ে হাসপাতাল ঘুরে ঘুরে অনেকের মারা যাওয়ার মতো ঘটনাও ঘটেছে। তাই হাসপাতাল কর্তৃপক্ষকে মানবিক আচরণ ও সহানুভূতিশীল হতে হবে।

Facebook Comments Box
ভাগ