মনিকগঞ্জে মসজিদ নির্মানে বাধাঁ ও জমি দখলের চেষ্টার অভিযোগ

মানিকগঞ্জ : মানিকগঞ্জ সদর উপজেলার মকিমপুর পশ্চিমপাড়া জমে মসজিদ নির্মানে বাধাঁ ও মসজিদের নামীয় জমি দখলের চেষ্টার অভিযোগ উঠেছে ।

এ ঘটনায় গত ২৮ জানুয়ারী মসজিদ কমিটির প্রচার সম্পাদক মো: নুরুল মুন্সী সদর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন ।

লিখিত অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা যায়, মকিমপুর মৌজার আর এস খতিয়ান ৫৭৯,দাগ নং ৩২০ এর ১৫ শতাংশ ভূমির ৬.৭৫ শতাংশ ভূমির জনৈক ইলিম উদ্দিন মকিমপুর পশ্চিমপাড়া জমে মসজিদের নামে দান করেন । এর পর মসজিদ কমিটি গত ২৭ জানুয়ারী সকাল ১০টার দিকে মাটি ভরাট করে মসজিদ নির্মানের জন্য গেলে স্থানীয় সাহাজুদ্দিনের ছেলে মোতালেব এবং সেলিম বাধা দেন এবং অকথ্য ভাষায় গালিগালাজসহ মারমুখী হয় । তারা এই জায়গায় মসজিদ নির্মান করতে দিবে না বলে জানায় এবং উক্ত জমি তারা দখলে নিয়ে নিবে এতে কেউ আসলে খুন করে ফেলবে বলে হুমকি দেন ।

এ বিষয়ে মসজিদ কমিটির সভাপতি মো: সানোয়ার হোসেন মুঠো ফোনে সাংবাদিকদের জানান, স্থানীয় গণ্যমাণ্য ধর্মপ্রান মুসল্লীগণ বসে মসজিদ নির্মান কমিটি গঠন করে । মসজিদের নামীয় জায়গায় মাটি ভরাট করে মসজিদ নির্মান করলে স্থানীয় মোতালেব ও সেলিম বাধাঁ দেন । তারা আরো হুমকি দেন যে মসজিদ নির্মানের জন্য কেউ আসলে তার বিরুদ্ধে বিভিন্ন মিথ্যা মামলা দিয়ে হয়রানি করবে ।

এ বিষয়ে অভিযুক্ত মোতালেব সাংবাদিকদের জানান, মসজিদ কমিটি যে জায়গা তারা দাবী করছে সে জায়গা আমাদের ক্রয় করা সম্পত্তি । তাই আমরা বাধাঁ দিয়েছি ।

এ বিষয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান মো: বিপ্লব হোসেন সেলিম বলেন, মসজিদের জায়গা নিয়ে ঝামেলা হচ্ছে জানার পর আমরা কয়েক দফা বসে সমাধানের চেষ্টা করেছি । কিন্তু কোন পক্ষই সমাধান মেনে নেয় নাই ।

এ বিষয়ে মানিকগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ আকবর আলী জানান, মসজিদের বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি । তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে ।

Facebook Comments Box
ভাগ