মানিকগঞ্জে যানবাহন সেক্টর সচ্ছতায় কঠোর অবস্থানে পুলিশ প্রশাসন ও পরিবহন নেতারা

নিজস্ব প্রতিবেদক : মানিকগঞ্জে করোনা মোকাবেলায় বাড়তি সতর্কতায় স্বাস্থ্য বিধি মেনে চলছে গণপরিবহন। পুলিশের পাশাপাশি মাঠে কাজ করছেন পরিবহন নেতারাও। জেলার কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে শুরু করে গুরুত্বপূর্ণ পয়েন্টে চলছে বাড়তি নজরদারি। পরিবহন সেক্টর সচ্ছতা রাখতে কঠোর অবস্থানে পুলিশ প্রশাসন ও পরিবহন নেতারা ।

এ বিষয়ে শুভযাত্রা বাস চালক শাজাহান জানান, কোন রকম চাঁদা উত্তোলন তো দূরের কথা, পরিবহন নেতা ও মালিকদের খরচে দেওয়া হচ্ছে মাস্কসহ জিবানু নাশক স্প্রে, স্বাস্থ্যবিধি মেনে চলতে পরিবহন নেতারা সহযোগীতা করছেন যাত্রী নিরাপত্তা নিশ্চিত করনে।

যাত্রীসেবা বাস চালক মিলন মিয়া জানান, সড়কে পুলিশের পাশাপাশি প্রতিটি কাউন্টারে সুপার ভাইজার, কাউন্টার মাস্টাররাও এখন চালক, কন্টাকটার ও হেলপারদের সহযোগীতায় এগিয়ে এসেছে। সে বিষয়েও পুলিশ ও পরিবহন নিয়ন্ত্রণে থাকা কর্মীদের মাধ্যমে আমরা স্বাধীনভাবে কঠোর নিয়মের মধ্য দিয়ে যাত্রী আনা নেওয়া করতে পারছি।

সরেজমিনে গিয়ে দেখা যায়, স্বাস্থ্য অধিদপ্তরের নিয়ম মেনে পরিচালনা হচ্ছে গণ পরিবহনের যাত্রী ওঠা-নামা। প্রতিটি বাসস্টপ থেকে যাত্রীদের স্প্রে করে ওঠানো হচ্ছে যানবাহনে। জেলার আঞ্চলিক বাস সার্ভিস শুভযাত্রা, যাত্রীসেবা, সেলফি পরিবহন, এসি লিংক, নিলাচল, নবীনবরন নামে প্রায় ১১ টি বাস সার্ভিসের প্রায় ৬০০ যানবাহন চলাচল করছে যাত্রীদের সেবায়। পাটুরিয়া ঘাট ও মানিকগঞ্জ বাসস্ট্যান্ড এলাকায় জেলা প্রশাসনের উদ্যোগে নির্মাণ করা হয়েছে জিবানু নাশক টানেল। বিভিন্ন উপজেলার বাস টার্মিনালে স্প্রে করে উঠানো হচ্ছে সাধারন যাত্রীদের।

এ বিষয়ে জেলা পরিবহন মালিক সমিতির সভাপতি ও আওয়ামীলীগ নেতা মো: জাহিদুল ইসলাম জানান, স্বাস্থ্যবিধি মেনে জেলার প্রায় ৬০০ যানবাহন যাত্রী আনা নেওয়া করছে। দেশের এই দূর্দিনে ছিচকে চাঁদাবাজদের বিরুদ্ধে জিরো টলারেন্স চালু রাখা হয়েছে। যেহেতু আমাদেরও জবাব দিহিতা আছে। স্বাস্থ্যবিধি যাত্রীদের মাঝে প্রতিষ্ঠা ও কোন রকম চাঁদাবাজির খবর পেলে তার বিরুদ্ধে কঠিন ব্যবস্থা গ্রহন করা আমাদের নৈতিক দায়িত্ব। পরিবহন নেতাদের সকল কাজে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের পর্যাপ্ত সহযোগীতা আমরা পাচ্ছি। স্বাস্থ্য বিধি অমান্যকারী যাত্রীদের নিয়মের আওতায় আনতে শ্রমীকদের পাশাপাশি পুলিশ ও পরিবহন নিয়ন্ত্রণ কর্মীদের চৌকস টিম কাজ করছে।

Facebook Comments Box
ভাগ