মানিকগঞ্জে র‌্যাবের প্রশংসনীয় অভিযান : আতংকে অপরাধীরা

বিশেষ প্রতিবেদক : মানিকগঞ্জে র‌্যাব ৪ (সিপিসি ৩) এর সফল অভিযানে বেড়িয়ে আসছে একের পর এক মাদকের হোতা, পাড় পাচ্ছেনা শিশু অপহরণকারী থেকে শুরু করে প্রভাবশালী মহলের ছত্রছায়ায় থাকা প্রতারক চক্র। উদ্ধার হচ্ছে বিপুল পরিমান মাদকদ্রব্য।

গত বছরের নভেম্বর মাস থেকে চলতি বছরের ২৫ এপ্রিল পর্যন্ত বিভিন্ন অপরাধ নিবারন মূলক অভিযান চালিয়ে মাত্র ৬ মাসে গ্রেফতার করা হয়েছে ২৩৭ জন অপরাধীকে। এর মাঝে ৩ জন অস্ত্রধারীসহ উদ্ধার করা হয়েছে ২ টি অস্ত্র। জুয়া নিবারনে ১৪ টি অভিযান চালিয়ে গ্রেফতার করা হয়েছে ১২০ জন জুয়ারীকে। উদ্ধার করা হয়েছে জুয়া খেলায় ব্যবহৃত দুই লক্ষ ৫১ হাজার তিনশত ৫ টাকা।

এছাড়াও অপরাধ নিবারনে জেলার বিভিন্ন স্থানে মোবাইল কোর্ট পরিচালনা করে জরিমানা করা হয়েছে ১২ লক্ষ ৮৮ হাজার ৮শত টাকা। গ্রেফতার করা হয়েছে ১২ প্রতারক, ইয়াবা ব্যবসায়ীদের কোমর ভাঙতে নেওয়া হয়েছে যুগান্তকারী পদক্ষেপ, বিভিন্ন সফল অভিযানের ফলপ্রসূ ৪৫ জন ইয়াবা ব্যবসায়ীকে গ্রেফতার করে উদ্ধার করা হয়েছে ৫৯৮৫ পিস ইয়াবা। আরো বিভিন্ন অভিযানে উদ্ধার করা হয়েছে ১৮৯.৫ গ্রাম হিরোইন, ৭৯৫ বোতল ফেন্সিডিল, ৪৭ বোতল বিয়ার ক্যান ও বিপুল পরিমান গাজা।

এদিকে মাদকের শিকর তুলে ফেলার হুশিয়ারী দিয়েছেন র‌্যাব ৪ মানিকগঞ্জ সিপিসির কোম্পানী কমান্ডার সিনিয়র সহকারী পুলিশ সুপার উনু মং।

তিনি জানান, র‌্যাব সারা দেশে অপরাধীদের দমনে ও অপরাধ কমিয়ে আনতে জান প্রাণ দিয়ে সর্বচ্চ চেষ্টায় সফল অভিযান পরিচালনা করছে। জেলা পর্যায়ে অস্ত্র, মাদক ও বিভিন্ন অপরাধ নিবারনে র‌্যাবের চৌখস টিম সব সময় মাঠে থেকে কাজ করছে। ইতিমধ্যে চিহ্নিত মাদক ব্যবসায়ীদের তালিকা আমাদের হাতে এসেছে। তাদের পর্যাপ্ত নজরদারীতে রাখা হয়েছে বড় চালানসহ আটকের লক্ষে। সারা জেলায় প্রতিদিনি র‌্যাব অভিযান চালাচ্ছে। অভিযানের ফল সরূপ আমরা মাদক অস্ত্র উদ্ধার, জুয়ারীদের আসর পন্ড ও অপরাধীদের আইনের আওতায় আনতে সক্ষম হচ্ছি। র‌্যাব ৪ এর অধিনায়কের দিক নির্দেশনায় র‌্যাব মানিকগঞ্জে যে কোনো অপরাধ নিবারনে সর্বচ্চ প্রস্তুতি নিয়ে সব সময় জেলাবাসীর পাশে আছে বলেও জানান তিনি।

তিনি আরো জানান, করোনা মোকাবেলায় আমরা জনগণকে মাস্ক পরায় উৎসাহিত করতে বিনা মূল্যে মাস্ক বিতরন, শহর ও গ্রামের বিভিন্ন জনবহুল পয়েন্টে মহরা দিয়ে মাইকে জন-সচেতনতা বৃদ্ধি, আইন অমান্যকারীদের মোবাইল কোর্টের মাধ্যমে জরিমানাসহ নানা পদক্ষেপ গ্রহন করেছে র‌্যাব। এছাড়াও পুলিশের পাশাপাশি গুরুত্বপূর্ণ মামলার অভিযান চালিয়ে আসামীদের আটক করছি আমরা। মানিকগঞ্জে শান্তি শৃঙ্খলা বজায় রাখতে যে কোনো প্রতিকূলতায় র‌্যাব মাঠে আছে বলেও জানান তিনি।

Facebook Comments Box
ভাগ