মানিকগঞ্জ থানা প্রাঙ্গনে শিশু পার্ক নির্মাণ

মানিকগঞ্জ : পুলিশে কর্মরত কর্মকর্তা ও সদস্যদের শিশু সন্তানদের মানসিক বিকাশের লক্ষ্যে মানিকগঞ্জ সদর থানা প্রাঙ্গনে নির্মাণ করা হয়েছে শিশু পার্ক।
বৃহস্পতিবার দুপুরে পার্কের আনুষ্ঠানিক উদ্বোধন করেন পুলিশ সুপার রিফাত রহমান শামীম।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রকিবুজ্জামানের উদ্যোগে পার্কটি নির্মাণ করা হয়। পার্কের ভেতরে রয়েছে বিভিন্ন প্রকারের খেলনা।
উদ্বোধনকালে অতিরিক্ত পুলিশ সুপার মো. হাফিজুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ভাস্কর সাহা, সিনিয়র সহকারী পুলিশ সুপার (ডিএসবি) হামিদুর রহমান সিদ্দীকী, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রকিবুজ্জামান, পরিদর্শক (তদন্ত) হানিফ সরকার, সেকেন্ড অফিসার এসআই হারেস শিকদার প্রমুখ উপস্থিত ছিলেন।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রকিবুজ্জামান জানান, বর্তমান সময়ে শিশুদের খেলাধূলা ও বিনোদনের জন্য পর্যাপ্ত জায়গা নেই। দুই একর জায়গার মধ্যে প্রতিষ্ঠিত সদর থানার ভেতরে বেশকিছু খালি জায়গা ছিল। পুলিশ সুপার মহোদয়ের সার্বিক নির্দেশনায় ওই খালি জায়গায় পার্কটি নির্মাণ করা হয়। পুলিশ সদস্যদের সন্তান ছাড়াও বাইরের শিশুদের জন্য পার্কটি উন্মুক্ত থাকবে।

এব্যাপারে পুলিশ সুপার রিফাত রহমান শামীম জানান, থানার ভেতরে শিশু পার্ক নির্মাণের উদ্যোগটি নি:সন্দেহে ব্যতিক্রমী।পার্কটি থানায় কর্মরত পুলিশ সদস্যদের সন্তান ও স্থানীয় শিশুদের মানসিক ও শারীরিক বিকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। পার্কটি সবেমাত্র শুরু হয়েছে। এতে আরো বেশ কিছু রাইড, আলোকসজ্জ্বা, ফোয়ারা বসানো হবে। এছাড়াও পার্কের সৌন্দর্য বৃদ্ধির জন্য নানা প্রকারের ফুলের গাছ লাগানো হবে।

Facebook Comments Box
ভাগ