শেরপুরে আন্তর্জাতিক গুণী কবি সম্মাননা প্রদান

শেরপুর প্রতিনিধি: শেরপুরের ঝিনাইগাতীতে মহারশি সাহিত্য পরিষদ এর প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী ও আন্তর্জাতিক গুণী কবি সম্মাননা প্রদান করা হয়েছে। ৬ মে শুক্রবার বিকাল ৪ টা থেকে রাত ১০ টা পর্যন্ত ঝিনাইগাতী উপজেলা মিল মালিক ও খাদ্য ব্যবসায়ী কল্যাণ সমবায় সমিতি লিমিটেডের হল রুমে অনুষ্ঠিত আলোচনা সভা শেষে এ সম্মাননা দেয়া হয়।

মহারশি সাহিত্য পরিষদ ঝিনাইগাতীর ভারপ্রাপ্ত সভাপতি কবি জামাল শেখের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক কবি শামছুল হক শামীমের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট লেখক, সংগীতজ্ঞ ও জ্ঞানতাপস প্রাকৃতজ কবি শামীম রুমি টিটন। এতে প্রধান আলোচক ছিলেন মহরশি সাহিত্য পরিষদের প্রধান উপদেষ্টা আইয়ুব আকন্দ বিদ্যুত। এছাড়া অন্যান্য বিশেষ অতিথির বক্তব্য রাখেন কবি আতিক হেলাল, কবি তালাত মাহমুদ, শিশু সাহিত্যিক ছাড়াকার মোস্তাফিজুল হক, কবি হাদিউল ইসলাম, মিস রবেতা ম্রং, ছাড়াকার নূরুল ইসলাম মনি, কবি মহিউদ্দিন বিন জুবায়েদ, বিশিষ্ট লেখক বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহমান, শিশু সাহিত্যিক, উপন্যাসিক ও ছাড়াকার আশরাফ আলী চারু, কবি আনিসুর রহমান, কবি ও সাংবাদিক রফিক মজিদ, কবি জাহাঙ্গীর আলম, জান্নাতুল রিকসনা, আবৃত্তিকার ও সাংবাদিক ইমরান হাসান রাব্বী প্রমুখ।

এছাড়া অনুষ্ঠানে শেরপুর জেলার কবিদের মধ্যে ড. আব্দুল আলীম, কবি আরিফ হাসান, কবি শহিদুল্লাহ ফকির, কবি রবিউল ইসলাম টুকু, কবি রাবিউল ইসলাম, কবি হাসান শরাফত, ছড়াকার নূরুল ইসলাম নাযীফ, কবি আজাদ সরকার, কবি ব্রিজেট বেবী, শহিনূর শিমুল, আহম্মেদ হোসেন জনি প্রমূখ এবং ঢাকাসহ দেশের বিভিন্ন জেলার কবি-সাহিত্যিকদের মধ্যে কবি নয়ন ওঝা, কবি এইচ এম হাসান মাহমুদ, কবি রবিউর মাশরাফি, কবি সুমাইয়া আক্তার, কবি এমএম আজিজুর রহমান, কবি ডা. রায়হানা আক্তার, কবি পারভিন আক্তার প্রিয়া, কবি কজি জায়েদ ইকবাল, কবি আহম্মেদ ফারুক ফাহিম, কবি শামছুল হক, কবি তিথি চিশিম, কবি শাহজামাল প্রমূখ উপস্থিত ছিলেন।

প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে অনুষ্ঠানে দেশের বিভিন্ন জেলা থেকে নবীন ও প্রবীণ কবিদের আগমনে কবিদের মিলনমেলায় পরিণত হয়। অনুষ্ঠানের আলোচনা সভা শেষে উপস্থিত কবিরা তাদের স্বরচিত কবিতা পাঠ করেন এবং সব শেষে সারাদেশের বিভিন্ন জেলার ৬৭ জন গুণী কবিদেকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

Facebook Comments Box
ভাগ