সিংগাইরে রাস্তা দখল করে ব্যাংক কর্মকর্তার বাড়ি নির্মাণ !

মাসুম বাদশাহ : মানিকগঞ্জের সিংগাইর উপজেলার জামির্ত্তা ইউনিয়নের চন্দনপুর ঋষিপাড়া গ্রামে সরকারি রাস্তা দখল করে চলছে বসতবাড়ি নির্মাণের কাজ। আর এ কাজটি করছেন মোঃ জসিম উদ্দিন নামের জনৈক ব্যাংক কর্মকর্তা । তিনি পার্শ্ববর্তী সুদক্ষিরা গ্রামের আজমত আলীর পুত্র।

সরেজমিনে জানা যায়, ওই ইউনিয়নের বঙ্গঁবন্ধু মোড় হয়ে ডাউটিয়া রাস্তার চন্দনপুর ঋষিপাড়া এলাকায় প্রায় ৫ ফুট সরকারি পাকা রাস্তা দখল করে বাড়ি নিমার্ণ করা হচ্ছে। আশপাশের লোকজন সংখ্যালঘু বলে কেউ প্রতিবাদ করতে সাহস পাচ্ছেন না। সড়কটি পুনঃনিমার্ণকারি ঠিকাদারী প্রতিষ্ঠান নাহিয়ান কনষ্ট্রাকশনের দায়িত্বে থাকা ইঞ্জিঃ সেলিম আহম্মেদ অভিযোগ করে বলেন, রাস্তা ছেড়ে জায়গা রেখে স্থাপনা নিমার্ণতো দুরের কথা বরং সড়কজুড়ে সরকারি রাস্তা দখল করে স্থাপনা নিমার্ণ করা হচ্ছে।

অভিযুক্ত সরকারি ব্যাংক কর্মকর্তা মোঃ জসিম উদ্দিন বলেন, একজন সরকারি চাকরিজীবি হিসেবে আমাকে বিধি-বিধান মেনেই কাজ করতে হবে। আমি যেভাবে চিন্তা করেছিলাম বিষয়টি ওরকম না। তাই ইউনিয়ন ভূমি অফিসের নায়েবের সামনেই নির্মিত বাউন্ডারি দেয়াল উঠিয়ে দিয়েছি।

স্থানীয় ইউপি চেয়ারম্যান আব্দুল হালিম রাজু বলেন, কাজের শুরুতেই আমি বাঁধা দিয়েছিলাম। পরবর্তীতে পরিমাপ করে দেখা গেছে ওই রাস্তার পূর্ব-পশ্চিম দু’পাশেই মালিক পক্ষের জায়গা আছে। পশ্চিম পাশ থেকে রাস্তার কিছু অংশ দখল করলেও পূর্বপাশ থেকে মাটি ভরাট করে দিবেন।

উপজেলা প্রকৌশলী মোহাম্মদ রুবাইয়াত জামান রাস্তা দখলের ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, জসিম সাহেবকে দখল করা রাস্তার জায়গা থেকে স্থাপনা সরিয়ে নিতে বলা হয়েছে। রাস্তা ৫ ফুট ছেড়ে বসতবাড়ি নিমার্ণের বিধান রয়েছে বলেও তিনি জানান।

এ ব্যাপারে সিংগাইর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মেহের নিগার সুলতানা বলেন, রাস্তা দখল করে বাড়ি নিমার্ণ কাজ বন্ধ করে দেয়া হয়েছে। সেই সঙ্গেঁ স্থাপনাগুলোও সরিয়ে নিতে বলা হয়েছে।

Facebook Comments Box
ভাগ