সিংগাইরে সবজির বাগান বিনষ্ট, থানায় অভিযোগ

নিউজ ডেস্ক: মানিকগঞ্জের সিংগাইর উপজেলার নয়াপাড়া এলাকায় সবজি গাছের গোরা কেটে সবজি চাষীকে সর্বশান্ত করেছে দুস্কৃতিকারীরা। ক্ষতিগ্রস্ত সবজি চাষী মোঃ আয়নাল মোল্লা (৪৫) ওই গ্রামের মৃত হায়দার আলী মোল্লা মোল্লার পুত্র।

জানা যায়, মঙ্গলবার (৩০জুন) দিবাগত রাতের কোন এক সময়ে দুস্কৃতিকারীরা তার চুক্তিতে নেয়া ২৭ শতাংশ জমির সম্পূর্ণ ধুন্দুল গাছ গোরা থেকে কেটে ফেলেছে। তার ধুন্দুলের মাচা এখন মরা গাছের ভাগারে পরিণত হয়েছে। এতে বিনা মেঘে মাথায় যেন বজ্রপাত হয়েছে সবজি চাষী আয়নালের।

সবজি চাষী আয়নাল মোল্লা বলেন, এ বছর আমি নিজস্ব এবং অন‍্যের জমি অর্থের বিনিময়ে দীর্ঘমেয়াদী চুক্তিতে নিয়ে প্রায় ৫ বিঘা জমিতে বিভিন্ন ধরনের সবজির চাষ করেছি। সবজির উৎপাদন ভালো হলেও করোনা পরিস্থিতির কারণে ভালো দাম না পেয়ে আমি ক্ষতির সম্মুখীন। তার মধ্যে আবার মরার উপর খরার ঘা। ২৭ শতাংশ জমির ধুন্দুলের মাচা থেকে প্রায় ৫০ হাজার টাকা মূল‍্যের ধুন্দুল বিক্রি করেছি। আরো প্রায় ৫০ হাজার টাকার ধুন্দুল বিক্রি করা যেত। কিন্তু আমি কিছুই বুঝতে পারছিনা, কে বা কারা আমার এমন সর্বনাশ করলো। এবিষয়ে তিনি বুধবার (১জুলাই) রাতে সিংগাইর থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন বলেও জানান।

এ ব‍্যাপারে সিংগাইর থানার ওসি আব্দুস সাত্তার মিয়া বলেন, অভিযোগের বিষয় তদন্ত করে আইন অনুযায়ী ব‍্যবস্থা গ্রহণ করা হবে।

Facebook Comments Box
ভাগ