সিংগাইর সরকারি কলেজ অধ্যক্ষের সংবাদ সম্মেলন

মানিকগঞ্জ : মিথ্যা তথ্য দিয়ে সংবাদ পরিবেশন করায় সংবাদ সম্মেলন করেছেন মানিকগঞ্জের সিংগাইর সরকারি কলেজের অধ্যক্ষ মো: নুরুদ্দিন।

রবিবার দুপুরে তার নিজ কার্যালয়ে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে অধ্যক্ষ জানান, কলেজের উপাধ্যক্ষ মো: রেজাউল শামীম কলেজে নিয়মিত উপস্থিত না থেকে হাজিরা খাতায় স্বাক্ষর করেন। এছাড়াও বিভিন্ন জাতীয় অনুষ্ঠানে অনুপস্থিত থাকাসহ বিভিন্ন অনিয়মের প্রতিবাদ করায় তার উপর ক্ষুব্ধ হয়ে কয়েকজন শিক্ষকের সাথে যোগসাজসে দুই ধাপে সাংবাদিকদের মিথ্যা তথ্য দিয়ে সংবাদ প্রকাশ করান।

অধ্যক্ষ আরো বলেন, এছাড়া ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক খালিদুর রহমান খানও কলেজের শৃঙ্খলা পরিপন্থী কাজে লিপ্ত ও পেশাগত অসদাচরনের অভিযোগে অভিযুক্ত। অভিযুক্তদের বিরুদ্ধে কারন দর্শানো নোটিশও করা হয়েছে এবং মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরে অবহিত করা হয়েছে।

অত্র কলেজের উপাধ্যক্ষ মো: রেজাউল শামীম ২১শে ফেব্রুয়ারী ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা, ১৭ই মার্চ জাতির পিতার জন্মদিন ও জাতীয় শিশু দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ এবং ২৫শে মার্চ গণহত্যা দিবস উপলক্ষ্যে মোমবাতি প্রজ্জ্বলন কার্যক্রমে অনুপস্থিত থেকে জাতীয় কর্মসূচীর প্রতি চরম অবজ্ঞা করায় উপজেলা নির্বাহী অফিসারের সম্মতিক্রমে তাকে কারণ দর্শানোর নোটিশ করা হয়।

এছাড়া কলেজের অবসরপ্রাপ্ত অর্থনীতি বিভাগের সহকারি অধ্যাপক এনামুল হক তার ১ম স্ত্রীর অনুমতি ছাড়াই তথ্য জালিয়াতির মাধ্যমে ২০১৬ সালে ২য় বিবাহ করেন। পরবর্তীতে ২য় স্ত্রীকে ভরণপোষণ, চিকিৎসা খরচ না দেওয়া এবং শারীরিক-মানুসিকভাবে নির্যাতন করার অভিযোগের ভিত্তিতে আমার কাছে ২০২০ সালের সেপ্টেম্বর মাসে একটি অভিযোগ করেন। বিধিমোতাবেক অভিযোগটি আমি মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা অধিদপ্তরে ব্যবস্থা গ্রহনের জন্য পাঠাই। এসব কারণে আমার প্রতি তারা ক্ষোভের বশবর্তী হয়ে উদ্দেশ্য প্রণোদিতভাবে হেয় প্রতিপন্ন করার জন্য ভুল তথ্য দিয়ে দুই ধাপে পত্রিকায় সংবাদ পরিবেশন করান। যা সম্পূর্ন ভিত্তিহীন।

সংবাদ সম্মেলনে ওই কলেজের শিক্ষক, ইলেকট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

Facebook Comments Box
ভাগ